মৃন্ময়ী
- মারুফুল আনাম রঙ্গন ০৬-০৫-২০২৪

মৃন্ময়ী,
এক তুমি তেই কত অবেলার স্বপ্ন গাঁথি
প্রতিদিন, প্রতিরাত-নিরন্তর;
তোমায় আঁকি আমার ভেজা কাব্যের সোঁদা মলাটে,
রং পেনসিল গুলোর ভোঁতা শিষে মাখি গন্ধ তোমার।

এক তুমি তেই কত ভালবাসার প্রহর খুঁজি
এলোচুলেরা হাওয়ায় অবাধ্য হয়ে ওঠে যখন তখন,
অজান্তেই আঙ্গুলের বুননে বাধ্য করি তাদের;
মিঠে হাসির ডুবসাঁতারে ভুলি সব বেদনা।

এক তুমি তেই অদেখা সন্ধ্যে দেখি
স্বপ্ন ভরা ডাস্টবিনে লাল অশ্রু ঝরাই
তুমিতেই খুঁজি আমার দুঃখ গুলির সত্যকাব্য,
তুমি পাশে নেই যে বেলায়।

লিখে রাখা ডায়েরীর পাতাগুলোয় আজ কেন যেন বিস্মৃতির ঘ্রাণ,
চার চোখে গড়া সুখ-অট্টালিকায় আজ খাঁ খাঁ শুণ্যতা
প্রতিবিম্বের মাঝেও কি ভীষণ এক রিক্ততা!
তুমিতে আমি তে এক অনন্ত নৈঃশবদ্য।

মৃন্ময়ী!
ভুল করে ঝরা লোনা পানির ভেলায়
ভাবনারা তবু ফিরে চায়
তোমায়-আমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।